Monday, June 26, 2023

সহকারী উপজেলা শিক্ষা অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি

 উপজেলা শিক্ষা অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে আজ ২৬ জুন ২০২৩ তারিখে প্রকাশিত বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়, ঢাকার নন ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের কাছ থেকে অনলাইনে শর্ত সাপেক্ষে আবেদন আহবান করেছে।


নন ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

  1. প্রভাষক- ৯ম গ্রেডের ১০ টি অস্থায়ী পদ যা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে শারীরিক শিক্ষা কলেজে পদায়ন করা হবে।
  2. সহকারী স্থপতি- ৯ম গ্রেডের ১০ টি স্থায়ী পদ যাদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে স্থাপত্য অধিদপ্তরে পদায়ন করা হবে।
  3. জেলা ক্রীড়া অফিসার- ৯ম গ্রেডের ১১ টি স্থায়ী পদ যাদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে ক্রীড়া পরিদপ্তরে পদায়ন করা হবে।
  4. সহকারী প্রকৌশলী (ইলেকট্রিকাল)- ৯ম গ্রেডের ০৬ টি অস্থায়ী পদ যাদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অধীনে ন্যাশনাল ইলেকট্রো- মেডিক্যাল ইকুইপমেন্ট মেইনটেন্যান্স ওয়ার্কশপ অ্যান্ড ট্রেনিং সেন্টারে পদায়ন করা হবে।
  5. সহকারী প্রকৌশলী (ইলেকট্রনিক্স)- ৯ম গ্রেডের ০৬ টি অস্থায়ী পদ যাদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অধীনে ন্যাশনাল ইলেকট্রো- মেডিক্যাল ইকুইপমেন্ট মেইনটেন্যান্স ওয়ার্কশপ অ্যান্ড ট্রেনিং সেন্টারে পদায়ন করা হবে।
  6. সহকারী প্রকৌশলী (এক্সরে)- ৯ম গ্রেডের ০৭ টি অস্থায়ী পদ যাদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অধীনে ন্যাশনাল ইলেকট্রো- মেডিক্যাল ইকুইপমেন্ট মেইনটেন্যান্স ওয়ার্কশপ অ্যান্ড ট্রেনিং সেন্টারে পদায়ন করা হবে।
  7. সুপারিনটেন্ডেন্ট- ১০ম গ্রেডের ০২ টি স্থায়ী পদ যা পররাষ্ট্র মন্ত্রণালয়ে পদায়ন করা হবে।
  8. গ্রাফিক ডিজাইনার- ১০ম গ্রেডের ০১ টি স্থায়ী পদ যাদের ডাক, টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের আওতাধীন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ডাক অধিদপ্তরে পদায়ন করা হবে।
  9. সহকারী উপজেলা/ থানা শিক্ষা অফিসার- ১০ম গ্রেডের ১৫৯ টি স্থায়ী পদ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পদায়ন করা হবে। যা বিভাগীয় কোটায়- সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যেকোন শিক্ষকদের দ্বারা পূরণযোগ্য।
  10. উপসহকারী প্রকৌশলী- ১০ম গ্রেডের ০৭ টি স্থায়ী পদ যাদের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ টেলিভিশনে পদায়ন করা হবে।
  11. হোস্টেল সুপার- ১০ম গ্রেডের ০১ টি অস্থায়ী পদ যাদের ভূমি মন্ত্রণালয়ের অধীনে ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে পদায়ন করা হবে।
  12. হার্ডওয়ার টেকনিশিয়ান- ১০ম গ্রেডের ০১ টি অস্থায়ী পদ যাদের আইন ও বিচার বিভাগ, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পদায়ন করা হবে।
  13. উপসহকারী প্রকৌশলী/ নক্সাকার ( উপসহকারী প্রকৌশলী)- ১০ম গ্রেডের ৬৫৬ টি অস্থায়ী পদ যাদের স্থানীয় সরকার বিভাগের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে পদায়ন করা হবে।
  14. শ্রম পরিদর্শক (সেফটি)- ১০ম গ্রেডের ৪১ টি অস্থায়ী পদ যাদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে পদায়ন করা হবে।
  15. এ্যাসিস্ট্যান্ট ইলেকট্রিক ইন্সপেক্টর (সহকারী বিদ্যুৎ পরিদর্শক)- ১০ম গ্রেডের ১৪ টি অস্থায়ী পদ যাদের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অধীন বিদ্যুৎ বিভাগের আওতাধীন প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তরে পদায়ন করা হবে।
  16. মিডওয়াইফ- ১০ম গ্রেডের ৪০১ টি অস্থায়ী পদ যাদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের নিয়ন্ত্রাধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে পদায়ন করা হবে।
  17. ব্যক্তিগত কর্মকর্তা- ১০ম গ্রেডের ৫০ টি অস্থায়ী পদ যাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ে পদায়ন করা হবে।
  18. ব্যক্তিগত কর্মকর্তা- ১০ম গ্রেডের ৯৪ টি অস্থায়ী পদ যাদের বিভিন্ন মন্ত্রণালয়ে পদায়ন করা হবে।
  19. স্টেশন অফিসার- ১২ তম গ্রেডের ১৭৬ টি স্থায়ী/ অস্থায়ী ( ৩৭ টি স্থায়ী পদ এবং ১৩৯ টি অস্থায়ী পদ)। ০৩ বছর সংরক্ষণের পর স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। যাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন সুরক্ষা সেবা বিভাগের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে পদায়ন করা হবে।
  20. সহকারী প্রটোকল অফিসার- ১০ম গ্রেডের ০১ টি অস্থায়ী পদ যাদের রাষ্ট্রপতির কার্যালয়, জন বিভাগে পদায়ন করা হবে।
সহকারী উপজেলা শিক্ষা অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি  26 জুন 2023











আবেদন শুরু ও শেষ তারিখ

নন ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর আবেদন পত্র ২৬ জুন ২০২৩ তারিখ থেকে শুরু হয়ে গেছে এবং আবেদনের শেষ তারিখ হচ্ছে ৩১ জুলাই ২০২৩ তারিখ সর্বমোট আমরা হাতে যাচ্ছি ১ মাস ৫ দিনের মত। তাই দেরি না করে আজই আবেদন করুন এখান ক্লিক করুন

নিন্মের ধাপ অনুসরন করুন




আপনার ছবি ও সিগনেচারের মাপ ঠিক আছে কি না যাই করতে এখানে ক্লিক করুন

যদি ছবি ও সিগনেচারের মাপ ঠিক না থাকে তাহলে  এখান থেকে ঠিক করে নিন ক্লিক


সহকারী উপজেলা শিক্ষা অফিসার পদে নিয়োগ

বাছাই পরীক্ষা বা MCQ Type পরীক্ষার নিয়ম:

শর্ত-১ঃ ৯ম, ১০ম, ১১তম ও ১২তম গ্রেডের টেকনিক্যাল/প্রফেশনাল পদের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থী সংখ্যা ১০০০ এর বেশি হলে লিখিত পরীক্ষার পূর্বে ১০০ নম্বরের MCQ ধরনের বাছাই পরীক্ষা গ্রহণ করা হবে।

  1. প্রার্থীদেরকে ১০০ (একশত) নম্বরের Multiple Choice Question (MCQ) ধরনের বাছাই পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
  2. পরীক্ষায় মোট ১০০ (একশত)টি প্রশ্ন থাকবে। প্রার্থী প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর পাবেন; ভুল উত্তর দিলে প্রতিটি ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর কাটা যাবে। পরীক্ষার পূর্ণ সময় ১ ঘণ্টা।
  3. বাংলা-২০, ইংরেজি-২০, সাধারণ জ্ঞান (বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়াবলি)-২০, সংশ্লিষ্ট টেকনিক্যাল/প্রফেশনাল বিষয়ের-৪০ নম্বরসহ সর্বমোট ১০০ নম্বরের প্রশ্ন করা হবে।
  4. MCQ Type বাছাই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ ২০০ নম্বরের ৪ ঘণ্টার লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।


















1 comment: